• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন |
শিরোনাম :

নীলফামারীতে পরীক্ষা দিতে পারছে না বাউবি’র ১১ পরীক্ষার্থী

বাউবিবিশেষ প্রতিনিধি: টাকা নিয়েও ব্যাংকে জমা না করায় পরীক্ষা দিতে পারছে না বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ১১জন শিক্ষার্থী। বাউবি’র নীলফামারী মশিউর রহমান ডিগ্রি কলেজ টিউটোরিয়াল কেন্দ্রের ১১শিক্ষার্থীর এক বছর পিছিয়ে গেলে দায়ভার গ্রহণ করছে না বাউবি কিংবা টিউটোরিয়াল কেন্দ্রের কেউই।
খোঁজ নিয়ে জানা গেছে, মশিউর রহমান ডিগ্রি কলেজের অফিস সহায়ক(পিওন) মোস্তাফিজুর রহমান ব্যাংকে জমা করার কথা বলে ১১জন পরীক্ষার্থীর কাছ থেকে ফরম পুরণের টাকা গ্রহণ করেন কিন্তু ব্যাংকে জমা না করায় পরীক্ষা দিতে গিয়ে বিপাকে পড়েন ২০১৪-১৫শিক্ষা বর্ষের ওই ১১শিক্ষার্থী।
এইচএসসি দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষার্থী শারমিন আক্তার(পরিচিতি নাম্বার ১৪০-১১-২৪৩-০০৯) অভিযোগ করে বলেন, গত ২৬তারিখে প্রথম পরীক্ষা দিয়েছি পরে ২রা সেপ্টেম্বর দ্বিতীয় পরীক্ষা দিতে গিয়ে বাউবি কর্মকর্তারা কেন্দ্র থেকে বের করে দেন আমাদের।
জানতে চাইলে তারা জানান, পরীক্ষার্থীর তালিকা নাকি আমাদের নাম নেই। যার কারণে পরীক্ষায় অংশগ্রহণ থেকে আমাদের বিরত রাখা হয়। অথচ আমাদের কাছ থেকে ফরম পূরণের জন্য মোস্তাফিজুর রহমান টাকা গ্রহণ করেন।
মশিউর রহমান ডিগ্রি কলেজের পিওন মোস্তাফিজুর রহমান জানান, তাদের একটু সমস্যা হয়েছে। যথাসময়ে ব্যাংকে টাকা জমা করা যায়নি। তবে পরীক্ষার্থীদের কোন অভিযোগ নেই বলে জানান তিনি।
টিউটোরিয়াল কেন্দ্র ও মশিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সারওয়ার জানান, পরীক্ষার্থীরা নিজেরাই তাদের টাকা ব্যাংকে জমা করণের কথা। তার কলেজের কেউ টাকা গ্রহণ করেছেন কি না তা জানা নেই বলে জানান অধ্যক্ষ সারওয়ার।
তবে বাউবি উপ-আঞ্চলিক কেন্দ্র নীলফামারীর পরিচালক দেওয়ান সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ওই ১১জনের পরীক্ষা দেয়ার কোন সুযোগ নেই। কারণ তাদের নাম(পরীক্ষার্থীর তালিকা) টিউটোরিয়াল কেন্দ্র থেকে আমাদের কাছে ছিলো না। প্রথম পরীক্ষা দিলেও তাদের ফলাফল আসবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ